ক্ষুধার্ত মানুষের মুখ, ভাষা আর চাহনি সবচেয়ে বড় বেদনার। গতবছর থেকে করোনায় বিপর্যস্ত কর্মহীন মানুষের পাশে দাড়িয়েছে ডিভাইন কেয়ার ফাউন্ডেশন নামে একটি বেসরকারি অলাভজনক সংস্থা। শুক্রবার (২৩ এপ্রিল) রাজধানীর পুরাণ ঢাকা ডেমরা দয়াগঞ্জ, বাংলাবাজার, করাতিটোলা, স্টাফ কোয়ার্টার ও টিকাটুলিতে খাদ্য সামগ্রী বিতরণ করেন সংস্থাটি। এসব এলাকার ক্ষতিগ্রস্ত ১০০ প্রান্তিক পরিবারের মাঝে সামাজিক দূরত্ব মেনে বিনামূল্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। এতে চাল, আলু, ডাল, সয়াবিন তেল ও লবণ মিলে একসপ্তাহের খাদ্য সামগ্রী রয়েছে। পাশাপাশি সার্জিক্যাল মাস্কও বিতরণ করা হয়। এব্যাপারে সংস্থাটির প্রেসিডেন্ট বিশিষ্ট শিল্পপতি, ফাইভ এন্ড ফাইভ গ্রুপের কর্ণধর গৌতম সরকার বলেন, “আমরা সর্বদা সুবিধাবঞ্চিত নারী, শিশু ও বৃদ্ধদের সাধ্যমত বিভিন্নভাবে বিভিন্ন এলাকায় খাদ্য, স্বাস্থ্য ও শিক্ষা বিষয়ে সহায়তামূলক, উন্নয়নমূলক কাজ করে থাকি।

এবছর আমরা ৪ টি জেলা কুড়িগ্রাম, রংপুর, ঠাকুরগাঁও ও ঢাকায় এ কার্যক্রম চালাচ্ছি। প্রয়ােজনীয় সাপাের্ট পেলে চলমান কাজের পাশাপাশি দক্ষ শ্রমিক ও উদ্যোক্তা তৈরিতে আমরা আগ্রহী। ডিভাইন কেয়ার ফাউন্ডেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা কনিকা রাণী সরকার বলেন, “আমাদের সামর্থ্য সীমিত।

তিনি এ কাজে প্রত্যক্ষ ও পরােক্ষভাবে সহায়তা প্রদান করায় স্বেচ্ছাসেবকদের বিশেষ করে রতন প্রধান, মিঠুন দাস, সুব্রত বর্মন, সুমন, সুব্রত ভদ্রসহ অন্যান্য স্বেচ্ছাসেবক, প্রশাসনের সংশ্লিষ্ট সকলকে এবং মিডিয়া কর্মীদের ধন্যবাদ জানিয়েছেন।